এক হালি গোল খেয়ে এফএ কাপ থেকে বিদায় চেলসি

এফএ কাপের ম্যাচে চেলসির জালে এক হালি বল জড়ালো আর্লিং হালান্ড-কেভিন ডি ব্রুইনাবিহীন ম্যানচেস্টার সিটি। দলের সেরা দুই তারকাকে মাঠে না থাকলেও রিয়াদ মাহরেজ, ফিল ফোডেন ও হুলিয়ান আলভারেজের গোলে চেলসিকে তারা হারিয়েছে ৪-০ গোলে। এতে টুর্নামেন্টের থার্ড রাউন্ড থেকেই বিদায় নিল ব্লুজরা।


এই নিয়ে ৭২ ঘণ্টার মধ্যে দুইবার পেপ গার্দিওলার শীষ্যদের কাছে হারতে হলো গ্রাহাম পটারের দলকে। রবিবারের (৮ জানুয়ারি) ম্যাচটিতে মাহরেজ দুইটি এবং ফোডেন আলভারেজ একটি করে গোল করেন।


ম্যাচের ২৩ মিনিটে ফ্রি কিক থেকে দুর্দান্ত গোল করেন মাহরেজ। চলতি মৌসুমে এই নিয়ে তৃতীয়বার চেলসির বিপক্ষে গোল পেলেন এই উইঙ্গার। সাত মিনিট পর পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান বিশ্বকাপ জয়ী তারকা আলভারেজ।


প্রথমার্ধের শেষ গোলটি করেন ফিল ফোডেন। ম্যাচের ৩৮তম মিনিটে ফোডেনের গোলে ৩-০তে এগিয়ে যায় সিটি। এফএকাপে খেলা নিজের সর্বশেষ পাঁচ ম্যাচে গোল পেয়েছেন ফোডেন।


তিন গোলে পিছিয়ে দ্বিতীয়ার্ধ শুরু করা চেলসি খুব বেশি সুবিধা করতে পারেনি। বিরতি থেকে ফিরে শুধু একবারই ম্যানসিটি গোলরক্ষকের পরীক্ষা নিতে পেরেছিল চেলসি। উল্টো ম্যাচের ৮৫ মিনিটে পেনাল্টি পেয়ে যায় সিটি। পেনাল্টি থেকে গোল করেন ব্যবধান বাড়ান মাহরেজ।