বিয়ে করতে যুবকের কাণ্ড, বাবাকে সাজালেন রোগী!

ভারতে পুলিশকে বোকা বানিয়ে অভিনব কাণ্ড করলেন আহমেদ (২৬) নামের এক যুবক। নিজের বাবাকে রোগী সাজিয়ে অ্যাম্বুলেন্সে করে বিয়ে বাড়িতে গেলেন তিনি। এবং সেই অ্যাম্বুলেন্সেই নববধূকে নিয়ে বাড়ি ফিরলেন।

সম্প্রতি ভারতের উত্তরপ্রদেশের খাতৌলিতে এ ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম সংবাদ প্রতিদিন।

গণমাধ্যমটি জানায়, দিল্লির এক তরুণীর সঙ্গে বিয়ের কথা হয়েছিল আহমেদের। পরে লকডাউনের কারণে বিয়ে পিছিয়ে যায় এবং এক সময় বিয়ে বাতিলের সিদ্ধান্ত নেন দু’পক্ষের গুরুজনরা। এতে দুশ্চিন্তায় পড়ে যায় আহমেদ। পরে একটি অ্যাম্বুলেন্স ভাড়া করে বাবাকে রোগী সাজিয়ে তাতে তুলে নিয়ে উত্তরপ্রদেশ থেকে দিল্লি পৌঁছান তিনি। তারপর ওই অ্যাম্বুলেন্সে চড়ে বাবা এবং নববধূকে নিয়ে বাড়ি ফিরে আসেন।

তবে পুলিশকে ফাঁকি দিতে পারলেও বিষয়টি জেনে যায় প্রতিবেশীরা। স্থানীয় থানায় গিয়ে ওই পরিবারের বিরুদ্ধে অভিযোগ দিয়ে ঘটনাটি ফাঁস করে দেয় তারা।

প্রতিবেশীদের অভিযোগ, আক্রান্তের দিক থেকে শীর্ষ তিনে থাকা রাজ্যতে গিয়ে সেখানকার বাসিন্দাদের নিয়ে আসায় তারা করোনা আতঙ্কে ভুগছেন।

প্রতিবেশীদের এমন অভিযোগের পর বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মীকে নিয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। তারা নবদম্পতি এবং ওই পরিবারের সবার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করতে পাঠান।

এছাড়া ওই অ্যাম্বুলেন্স চালকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারায় মামলা করেছে পুলিশ।