ভারতে ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের রেকর্ড

ভারতে সর্বোচ্চ হারে ছড়াচ্ছে করোনা সংক্রমণ। শেষ ২৪ ঘন্টায় দেশে নতুন করে আক্রান্ত হলেন ৪৯৮৭ জন মানুষ। যা কিনা এখন পর্যন্ত একদিনে সর্বাধিক সংখ্যায় করোনা সংক্রমণ। দেশজুড়ে মোট আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ২৭ জন।

মোট আক্রান্তের মধ্যে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮৭২-এ। সুস্থ হয়ে উঠেছেন ৩৪ হাজার ১০৯ জন এবং দেশে বর্তমানে অ্যাক্টিভ কেস রয়েছে ৫৩ হাজার ৯৪৬ টি।

ভারতের স্বাস্থ্যমন্ত্রক সূত্রে এ খবর সামনে এসেছে। শেষ ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১২০ জনের।

দেশের মধ্যে এখন পর্যন্ত সর্বাধিক করোনা সংক্রামিত রাজ্য মহারাষ্ট্র। সেখানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। শনিবারি করোনা আক্রান্ত হয়েছেন কমপক্ষে ১৬০৬ জন মানুষ। যার জেরে মহারাষ্ট্রে মোট করোনা আক্রান্তের সংখ্যা পার করে ফেলেছে ৩০ হাজারের গণ্ডি। দেশের মধ্যে এই রাজ্যেই করোনা সংক্রমণ ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। শেষ ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৬৭ জনের।

অন্যদিকে ১৭ মে অর্থাৎ রবিবার শেষ হচ্ছে লকডাউন ৩.০। ১৮ মে থেকে শুরু হবে চতুর্থ দফার লকডাউন। আর তার জন্য গাইডলাইন সম্ভবত রবিবারই ঘোষণা করা হবে। প্রধানমন্ত্রী আর নতুন করে কোনও ভাষণ দেবেন না, শুধু স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে নতুন গাইডলাইন জারি করা হবে। তবে এবারের লকডাউন যে আগের গুলোর থেকে একেবারেই আলাদা হবে, সেই ইঙ্গিতও আগেই দিয়েছেন প্রধানমন্ত্রী।