করোনায় প্রাণ গেছে ৩৭ লাখ ৬২ হাজার মানুষের

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজারের বেশি মানুষ। এ সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৩ লাখ ৫৬ হাজার জন।

বুধবার (৯ জুন) সকালে ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৫ হাজার ৯৭৬ জন। আর এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ২৪ জন।

এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৩৭ লাখ ৬২ হাজার ১৩১ জনে। আর এ পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ কোটি ৪৭ লাখ ২৮ হাজার ৭৬০ জনে।

এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৪২ হাজার ৮১৮ জন। আর দেশটিতে করোনায় মোট মারা গেছেন মোট ৬ লাখ ১৩ হাজার ৫২ জন।

এছাড়া করোনায় আক্রান্তের দিক থেকে ব্রাজিল তৃতীয় অবস্থানে আর মৃত্যুর সংখ্যায় দেশটি রয়েছে দ্বিতীয় অবস্থানে। দেশটিতে মোট করোনা রোগী এক কোটি ৭০ লাখ ৩৮ হাজার ২৬০ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৭ হাজার ৩০৭ জনের।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১০ হাজার ১৩৭ জন, রাশিয়ায় এক লাখ ২৪ হাজার ৪৯৬ জন, যুক্তরাজ্যে এক লাখ ২৭ হাজার ৮৫৪ জন, ইতালিতে এক লাখ ২৬ হাজার ৬৯০ জন, তুরস্কে ৪৮ হাজার ৩৪১ জন, স্পেনে ৮০ হাজার ৩০৯ জন, জার্মানিতে ৯০ হাজার ৮৪ জন এবং মেক্সিকোতে ২ লাখ ২৮ হাজার ৮৩৮ জন মারা গেছেন।