ভারতে জোর করে খুলে নেওয়া হলো তরুণীর বোরখা

ভারতে মধ্যপ্রদেশের ভোপালে বাইক আরোহী এক তরুণীকে হেনস্থা করা হয়েছে। তরুণীকে জোর করে বোরখা খুলতে বাধ্য করা হয়। েএ ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে।

সেখানে দেখা যাচ্ছে, প্রতিবাদ করছেন তরুণী। কিন্তু তাকে ক্রমাগত কটূ কথা বলছেন যুবকরা। তাদের দাবি, যে তরুণের সাথে তরুণী যাচ্ছিলেন তিনি একজন হিন্দু। তাই তাকে বোরখা খুলতে হবে। শেষ পর্যন্ত কাঁদতে কাঁদতে তরুণীকে বোরখা খুলতে দেখা যায়।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা বলছে, শনিবার (১৬ অক্টোবর) এক তরুণের স্কুটারে চেপে যাচ্ছিলেন তরুণী। ভোপালের ইসলাম নগর এলাকায় এক সঙ্কীর্ণ গলিতে এক দল যুবক তাদের পথ আটকায়।

পুলিশ জানিয়েছে, কোনও অভিযোগ দায়ের না হলেও নেটমাধ্যমে ভিডিয়ো দেখে তারা দুই যুবককে আটক করেন। যদিও তাদের সতর্ক করেই ছেড়ে দেয়া হয়েছে। আর এস বর্মা নামের এক পুলিশ কর্মকর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, ইসলাম নগর এলাকায় এক দল যুবক তরুণ-তরুণীকে আটকে তাদের হেনস্থা করে। জোর করে তরুণীকে বোরখা খুলতে বাধ্য করা হয়। কোনও অভিযোগ দায়ের না হলেও এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে, তার জন্য দু’জনকে আটক করা হয়েছিল।

এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। অনেকেই এই ঘটনার নিন্দা করেছেন। তাদের দাবি, কারও ব্যক্তিগত জীবনে হস্তক্ষেপ করার অধিকার কারও নেই। যুবকদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের দাবি করেছেন তারা।