কুইন কনসর্ট ক্যামিলার মৌমাছির বিষে রূপচর্চা!

সদ্য প্রয়াত হয়েছেন ব্রিটেনের প্রাক্তন রানি দ্বিতীয় এলিজাবেথ। সিংহাসনে বসেছেন তাঁর ছেলে তৃতীয় চার্লস। কুইন কনসর্ট হয়েছেন চার্লসের অধুনা স্ত্রী ক্যামিলা পার্কার। রাজার স্ত্রীর বয়স ৭১। আর পাঁচ জন মহিলার মতো সাজগোজের প্রতি ক্যামিলার দারুণ ঝোঁক! এই বয়সেও তাঁর রূপ-রুটিন রীতিমতো রাজকীয়!


বিখ্যাত রূপটানশিল্পী দেবোরা মিচেল ক্যামিলার জন্য তৈরি করেন বিশেষ ক্রিম। সেই ক্রিমেই ব্যবহার করা হয় মৌমাছির বিষ। সেই ক্রিম লাগিয়েই ক্যামিলা তারুণ্য ধরে রাখার চেষ্টা করেন।


শুনতে অবাক লাগছে? সত্যিই ক্যামিলা ত্বকে বয়সের ছাপ ঠেকিয়ে রাখতে ব্যবহার করেন মৌমাছির বিষ। মৌমাছির বিষ দিয়ে তৈরি এক বিশেষ ক্রিম ব্যবহারের জন্যই নাকি তাঁর ত্বকের চামড়া টানটান থাকে।


বিখ্যাত রূপটানশিল্পী দেবোরা মিচেল ক্যামিলার জন্য তৈরি করেন সেই বিশেষ ক্রিম। কীভাবে কাজ করে সেই ক্রিম?


মৌমাছি হুল ফোটানোর সময় যেই বিষ ক্ষরণ করে সেই তরলটি ব্যবহার করেই তৈরি হয় ক্রিমটি। ত্বকের যেই জায়গায় ক্রিমটি ব্যবহার করা হয়, সেখানে কেউ হুল ফোটানোর মতো ব্যথা হয়। সেই অংশে রক্ত সঞ্চালনের হার বেড়ে যায়। ফলে সেই অংশে কোলাজেন উৎপাদনের হারও বেড়ে যায়। কোলাজেন ত্বকে বয়েসের ছাপ ঠেকিয়ে রাখতে ভীষণ উপকারী। দক্ষিণ কোরিয়াতে মৌমাছির বিষ ত্বক পরিচর্যায় বহুল ব্যবহৃত হয়।